ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিনিয়োগকারীদের লভ্যাংশ দেবে না দুই কোম্পানি

প্রকাশিত: ০৮:২৫ এএম, ২৬ অক্টোবর ২০১৬

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ ও  বস্ত্র খাতের অলটেক্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের লভ্যাংশ না দেওয়ার সিন্ধান্ত নিয়েছে।

চলতি বছরের ৩০ জুন কোম্পানি দুটোর পর্ষদ সভার সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সুহৃদ ইন্ডাস্ট্রিজ সমাপ্ত হিসাব বছরে  কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১২ টাকা ৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর।

অলটেক্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ২৭ টাকা ৬৪ পসয়া। সম্পদ মূল্যায়ন পূর্ববর্তী সম্পদমূল্য হয়েছে ১০ টাকা ৮৬ পসয়া।

নারায়নগঞ্জের  রুপগঞ্জে  কোম্পানির রেজিস্টার অফিসে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২২ ডিসেম্বর বেলা ১১টায়। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ নভেম্বর।

এসআই/জেডএ/পিআর