ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

সৈয়দ মুরশিদ বিআইডিএস এর নতুন ডিজি

প্রকাশিত: ০৩:০৮ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৫

ড. খান আহমেদ সৈয়দ মুরশিদ কে আগামী ৩ বছরের জন্য বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস) এর মহাপরিচালক পদে চুক্তি ভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিআইডিএস এর ৯৫ তম বোর্ড অব ট্রাষ্টীজ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরিকল্পনা মন্ত্রী ও বোর্ড অব ট্রাষ্টীজ এর চেয়ারম্যান আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। বিআইডিএস এর বর্তমান মহাপরিচালক ড. কে এম মুজেরীর মেয়াদ আগামী মার্চে শেষ হবে বলে এ নিয়োগ দেয়া হলো।

সভায় আরো সিদ্ধান্ত নেয়া হয় যে, বিআইডিএস এ অস্থায়ী ভিত্তিতে বিভিন্ন পদে যারা কর্মরত আছেন তাদেরকে অচিরেই স্থায়ীকরণ করা হবে। এজন্য বিআইডিএস-এ প্রয়োজনীয় সংখ্যক নতুন পদ তৈরি করা হবে বলেও সভায় জানানো হয়।

ড. খান আহমেদ সৈয়দ মুরশিদ বিআইডিএস এর মহাপরিচালক হিসেবে আগামী এপ্রিল থেকে দায়িত্বভার গ্রহণ করবেন। তিনি বর্তমানে উন্নয়ন সহযোগী সংস্থা এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক(এডিপি)-এর স্বতন্ত্র পরামর্শক হিসেবে কম্বোডিয়ার পেনম পেং এ কর্মরত আছেন।

ড. খান মুরশিদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে সম্মানসহ  স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন। পরবর্তীতে কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন অর্থনীতি বিষয়ে ডিপ্লোমা  ও ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।

এসএ/এআরএস/এমএস