ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

ই-কমার্সে বাংলাদেশে বিশ্বমানের সেবা দিচ্ছে কেইমু

প্রকাশিত: ০৫:০৫ এএম, ২০ জানুয়ারি ২০১৫

অনলাইনে কেনাবেচার আধুনিক ধরনটি বাংলাদেশে এখন আর নতুন নয়। উন্নত বিশ্বের পাশাপাশি বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠছে অনলাইনে কেনাবেচা। এক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখছে বাংলাদশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস কেইমু।

কেইমুতে বই থেকে শুরু করে ইলেকট্রনিক্স, ফ্যাশন সামগ্রী, জুয়েলারি, বাচ্চাদের খেলনা এবং ওয়েডিং সামগ্রী কেনাবেচা করা যায়। ২০১২ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে কেইমু (www.kaymu.com) । প্রতিষ্ঠার খুব অল্প সময়ের মধ্যেই কেইমু ক্রেতা-বিক্রেতাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

প্রতিষ্ঠানটির কান্ট্রি ম্যানেজার জারেড হিরশ বলেন, কেইমু বাংলাদেশে ক্রেতা-বিক্রেতাদের জন্য একটি নিরাপদ মার্কেটপ্লেস তৈরি করেছে। কেইমুর সবচেয়ে বড় সুবিধা হলো এখানে ক্রেতারা পণ্য পরিবর্তনের সুযোগ পান। কেইমুতে আছে ফিক্সড প্রাইস সিস্টেম।

জনসংযোগ কর্মকর্তা সৈয়দা উমায়েলা আক্তার বলেন, কেইমু`র প্লাটফর্মে ক্রেতা-বিক্রেতা হওয়ার জন্য কিছু সহজ নিয়ম-কানুন রয়েছে। সেখানে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে চমৎকার বোঝাপড়ার মাধ্যমে উভয়পক্ষকে নানা সুবিধা দেওয়া হয়। এজন্য তাদের নিবন্ধন করতে হয়।

কেইমু ক্রেতার কাছে দ্রুত পৌঁছাতে সামাজিক যোগাযোগ মাধ্যমেও (ফেসবুক, টুইটার) নিজের উপস্থিতি রেখেছে। সেখানে ক্রেতা-বিক্রেতাদের ই-কমার্স সংক্রান্ত নানা তথ্যের পাশাপাশি পরামর্শও দেওয়া হয়।

কেইমু সংক্রান্ত আরো বিস্তারিত জানতে যেতে হবে www.kaymu.com.bd সাইটে। এখানে পাবেন পণ্য ক্রয়-বিক্রয় করার সব নিয়মকানুন। যুক্ত হতে পারেন কেইমুর ফেসবুক পেইজে (www.facebook.com/Kaymubd)।

এআরএস