ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

অবরোধ দুর্ভোগ : বুথগুলোতে টাকা নেই, ক্ষুব্ধ গ্রাহকরা

প্রকাশিত: ১১:১৩ এএম, ১০ জানুয়ারি ২০১৫

রাজধানীতে বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে টাকা পাচ্ছেন না গ্রাহকেরা। তাই দুর্ভোগে পড়েছেন তারা। টাকা না পেয়ে অনেক গ্রাহক ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। ব্যাংকাররা বলছেন, অবরোধ কর্মসূচির কারণে এটিএম বুথগুলোতে টাকা পাঠানো যাচ্ছে না।

কথা হয় রহিম আফরোজের কর্মকর্তা মো. স্বপনের সঙ্গে। তিনি বেসরকারি ডাচ বাংলা ব্যাংক লিমিটেডে হিসাব রক্ষা করেন। তিনি জাগোনিউজকে বলেন, গত রাতে টাকা তুলতে তিনি ফার্মগেটে ব্যাংকের কয়েকটি বুথে যান। কিন্তু,,ৎ বুথে দায়িত্বরত নিরাপত্তা কর্মী তাকে জানান, বুথে টাকা নেই। টাকা তুলতে তাকে যেতে হয় পান্থপথ পর্যন্ত।

চরকা টেক্সটাইল লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (হিসাব) সজীব আহমেদ জাগোনিউজকে বলেন, তিনদিন ধরে ঘুরেও টাকা তুলতে পারেননি। মধ্য বাড্ডা থেকে শেষ পর্যন্ত গুলশান-১ এ গিয়ে টাকা তুলতে হয় তাকে।

আরেক জন তৌহিদুর রহমান। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েন তিনি। তিনিও ভোগান্তির কথা জানান।

তাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তারা বলেন, মানুষের সেবা দেওয়া প্রতিষ্ঠানগুলো হরতাল-অবরোধের আওতামুক্ত রাখা উচিত। কেননা এতে মানুষের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। তারা বলেন, যারা হরতাল-অবরোধ ডাকে, তাদের তো কোনো সমস্যা নেই। তারা ওপর থেকে সবকিছু পান। কিন্তু, সাধারণ জনগণেরই যত দুর্ভোগ।

এ বিষয়ে একাধিক ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, অবরোধের কারণে এটিএম বুথগুলোতে টাকা পৌঁছানো সম্ভব হচ্ছে না। তবে ব্যাংকের সংশ্লিষ্ট শাখার কাছাকাছির বুথগুলো স্বাভাবিক রয়েছে বলে জানান তারা।

জানতে চাইলে ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কেএস তাবরেজ জাগোনিউজকে বলেন, কি করব। শুধু গ্রাহকদের ধৈর্য্য ধরার অনুরোধ করছি। চেষ্টা করছি, নিরাপত্তা নিশ্চিত করে বুথগুলোতে টাকা পৌঁছে দিতে। এর বেশি কিছু আর বলার নেই।

সিটি ব্যাংকের বিজয় স্মরনী এলাকার নিরাপত্তাকর্মী বলেন, বুথে টাকা দু’দিন ছিলো না। বিশেষ ব্যবস্থায় গতকাল (শুক্রবার) টাকা আনা হয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধের আজ (শনিবার) পঞ্চম দিন চলছে। অবরোধের কারণে দূরপাল্লার যানবাহন চলাচল অনেকটাই বন্ধ রয়েছে।

এসএ/আরএস/এমএএস