ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এবার হজের খরচ কমে যাবে: ধর্ম উপদেষ্টা

উপজেলা প্রতিনিধি | হিলি (দিনাজপুর) | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

যারা দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেন তারা দেশপ্রেমিক হতে পারেন না বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। তিনি আরও বলেন, কোনো আলেম দেশের টাকা পাচার করে বিদেশে বাড়ি করেননি। এবার হজের খরচ কমে যাবে বলেও জানান তিনি।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে দিনাজপুরের হিলিতে আল জামিয়াতুল ইসলামিয়া আল আজিজিয়া আনওয়ারুল উলুম মাদরাসা মাঠে সাম্প্রদায়িক সম্প্রীতি ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে ওলামা কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন ধর্ম উপদেষ্টা।

ধর্ম উপদেষ্টা বলেন, ‘আমরা দায়িত্ব নেওয়ার পর যে অর্থনীতি পেয়েছি, এই অর্থনীতি নামের ঘরের দরজা খোলা, সিন্দুকের তালা নেই। বিভিন্ন দেশ থেকে ৩০ মিলিয়ন ডলারের সার আমদানি করা হচ্ছে কিন্তু এই টাকা দিতে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

বুধবার (৩০ অক্টোবর) হজের প্যাকেজ ঘোষণা করা হবে জানিয়ে আ ফ ম খালিদ হোসেন বলেন, প্যাকেজের মূল্য কমানো হবে। গত বছরের তুলনায় এবার হজের খরচ কমে যাবে।

এসময় বাংলাহিলি আল জামিয়াতুল ইসলামিয়া আল আজিজিয়া আনওয়ারুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা শামছুল হুদা খানসহ স্থানীয় বিভিন্ন দলের নেতাকর্মী ও বিভিন্ন মাদরাসার শিক্ষক-ছাত্ররা উপস্থিত ছিলেন।

মাহাবুর রহমান/এসআর/জেআইএম