ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৫ দিনের রিমান্ডে ব্রাহ্মণবাড়িয়ার চিকিৎসক নেতা আবু সাঈদ

জেলা প্রতিনিধি | ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশিত: ১১:৩২ এএম, ২৮ অক্টোবর ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার প্রভাবশালী আওয়ামীপন্থি চিকিৎসক নেতা আবু সাঈদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৮ অক্টোবর) সকালে ব্রাহ্মণবাড়িয়া আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আফরিন আহমেদ হ্যাপি এই আদেশ দেন।

ডা. আবু সাঈদ বিএমএ’র সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি। এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি পদে আছেন৷ আবু সাঈদ ব্রাহ্মণবাড়িয়ার সাবেক সিভিল সার্জন ছিলেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক হাবিবুল্লাহ সরকার জানান, রোববার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি আবু সাঈদকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন। এরই প্রেক্ষিতে সোমবার সকালে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (২৭ অক্টোবর) দুপুরে আবু সাঈদকে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ থেকে গ্রেফতার করে র্যাব-৯ এর সদস্যরা। তার বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। তাকে ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার একটি মামলায় গ্রেফতার দেখা হয়েছে। অন্য মামলায় তিনি উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিনে ছিলেন।

আবুল হাসনাত মো. রাফি/এফএ/জিকেএস