ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুর

অটোরিকশাচালক হত্যায় দুজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

ফরিদপুরে অটোরিকশাচালক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (২৭ অক্টোবর) দুপুর ২টার দিকে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, সদর উপজেলার খাসকান্দি দীঘিরচালা গ্রামের মৃত মইনুদ্দিন শেখের ছেলে শাহিদ শেখ (৩৮) ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বনি গ্রামের মৃত হালিম শিকদারের ছেলে নজরুল সিকদার (৩৩)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন, সদর উপজেলার অম্বিকাপুর ধুলদি গোবিন্দপুর গ্রামের রিপন খানের ছেলে রাব্বি খান (২৩)। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালের ২১ মার্চ গোপালগঞ্জের মুকসেদপুর উপজেলার বনি গ্রামের আবু বক্কর মুন্সির ছেলে হৃদয় হোসেন বাবুল (২৭) ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। ওই দিন সন্ধ্যায় মুকসেদপুর বরইতলা থেকে ফরিদপুর যাওয়ার জন্য বাবুলের অটোরিকশাটি ভাড়া ঠিক করে। অনেক রাত হলেও সে আর ওইদিন বাড়ি ফেরেনি। নিখোঁজের দুদিন পর কাজীরটেক এলাকায় বেড়িবাঁধের পাশ থেকে বাবুলের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের মামা দেলোয়ার হোসেন ফরিদপুর কোতয়ালি থানায় অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন।

পুলিশ তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন উপায়ে হত্যাকাণ্ড ও অটোরিকশা ছিনতাইয়ের সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে শনাক্ত করে। পরে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন ২০২১ সালের ৮ ডিসেম্বর আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মো. নওয়াব আলী মৃধা জানান, ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করতে চালককে হত্যা করে মরদেহ পুড়িয়ে দেওয়ার মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় দেন।

এন কে বি নয়ন/আরএইচ/জেআইএম