ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্থলবন্দর চেয়ারম্যান

সরকার পরিবর্তনের পর সব কিছুই নতুনভাবে করতে হচ্ছে

জেলা প্রতিনিধি | ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশিত: ০৮:২১ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

বাংলাদেশ স্থলবন্দর চেয়ারম্যান মানজারুল মান্নান বলেছেন, সরকার পরিবর্তনের পর সবকিছুই নতুনভাবে গঠন করতে হচ্ছে। তবে আশা করছি শিগগির আখাউড়া স্থলবন্দরের উন্নয়নমূলক অবকাঠামোগত কাজগুলো শুরু হবে। এর ফলে আন্তঃদেশীয় বাণিজ্যে প্রসার ঘটবে। আর বাণিজ্য বাড়লে রাজস্বও বাড়বে।

শনিবার (২৬ অক্টোবর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শনে এসে তিনি একথা বলেন। এসময় তিনি আখাউড়া বন্দরের সার্বিক কার্যক্রম ঘুরে দেখেন। পরে তিনি সীমন্তের শূন্য রেখায় ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা স্থলবন্দরের ব্যবস্থাপনা পরিচালক শ্রী দেবাশিস নন্দীবাবু সঙ্গে দেখা করে সার্বিক বিষয় নিয়ে আলোচনা করেন।

স্থলবন্দর চেয়ারম্যান বলেন, আমদানি-রপ্তানি পণ্য নির্ধারণের ক্ষেত্রে সরকারকে অনেক বিষয় বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নিতে হয়। এ বন্দর দিয়ে সব পণ্য আমদানির অনুমতি দিলে বাণিজ্য বাড়বে। বিষয়টি আমরা আগেও উপস্থাপন করেছি। যখন বন্দরে অবকাঠামোগত সুযোগ-সুবিধা বাড়বে, তখন হয়তো সরকার সব ধরনের পণ্য আমদানি পণ্যের বিষয়ে সিদ্ধান্ত দেবে।

মানজারুল মান্নান সংশ্লিষ্টদের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে আখাউড়া স্থলবন্দরের যাত্রী পারাপার ও রপ্তানি বাণিজ্য কার্যক্রম পরিদর্শন করেন।

এসময় চেয়ারম্যানের সঙ্গে ভারতের আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য আতিকুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজালা পারভীন রুহি, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক মাহমুদুল হাসান, রাজস্ব কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান খান ও আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ওসি মো. খায়রুল আলম উপস্থিত ছিলেন।

আবুল হাসনাত মো. রাফি/জেডএইচ/জেআইএম