ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সমাজকল্যাণ উপদেষ্টা

পারিবারিক সহিংসতার ঘটনা ২৪ ঘণ্টার মধ্যে জানাতে হবে

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

পারিবারিক সহিংসতার ঘটনা ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রণালয়কে জানাতে বলেছেন মহিলা ও শিশুবিষয়ক এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ।

তিনি বলেন, পারিবারিক সহিংসতার ঘটনা ২৪ ঘণ্টার মধ্যে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়কে জানাতে হবে। যদি নির্যাতনের শিকার নারী বা শিশুকে পুনর্বাসন প্রক্রিয়ার মাধ্যমে আবার স্বাভাবিক জীবনে ফিরিয়ে দেওয়া যায় তাতেই এ মন্ত্রণালয়ের সার্থকতা।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ কথা বলেন। মহিলাবিষয়ক অধিদপ্তর এবং ইউএনএফপির যৌথ উদ্যোগে সভার আয়োজন করা হয়।

উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেন, আমাদের দেশে নারী ও শিশু নির্যাতনের যে ঘটনাগুলো ঘটছে, তা বেশিরভাগই সঠিকভাবে চিহ্নিত করা যায় না। তাই প্রচলিত ব্যবস্থার বাইরে গিয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে সমাধান খুঁজে বের করতে হবে।

তিনি আরও বলেন, নারীর প্রতি সহিংসতা একটি সামাজিক ব্যাধি। সারা বিশ্বের মতো বাংলাদেশেও এটা বাড়ছে। যখন কেউ নারী নির্যাতন করে এবং যদি কেউ দিনের পর দিন তা সহ্য করতে থাকে- দুজনের কেউই মানুষ থাকে না।

বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক ও মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) কেয়া খান, সিলেট রেঞ্জের ডিআইজি মো. মুশফেকুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ, এসএমপি কমিশনার মো. রেজাউল করিম।

আহমেদ জামিল/জেডএইচ/এএসএম