ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিরাজগঞ্জ-নাটোর মহাসড়ক

কাদা-পানিতে বিটুমিন মেশানো পাথর দিয়ে চলছে সংস্কার

জেলা প্রতিনিধি | সিরাজগঞ্জ | প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৬ অক্টোবর ২০২৪

জোড়াতালি দিয়ে সংস্কার চলছে সিরাজগঞ্জ-নাটোর মহাসড়কের চরিয়া ও সাতটিকরি এলাকায় খানাখন্দ। গর্তে জমে থাকা কাদা-পানিতে বিটুমিন মেশানো পাথর দিয়ে চলছে সংস্কার। এতে ক্ষুব্ধ এলাকাবাসী।

সরজমিনে দেখা গেছে, সড়কে পানিভর্তি গর্তে বিটুমিন মেশানো পাথর দেওয়া হচ্ছে। ঢালাই দেওয়ার প্রচলিত নিয়ম অনুসরণ করা হচ্ছে না এখানে। এতে ব্যস্ততম সড়কের গাড়ির চাকার সঙ্গে লেগে ওই পাথর সঙ্গে সঙ্গে ছিটকে পড়ছে সড়কজুড়ে।

ওই সড়কে চলাচলকারী বাসচালক আবু তাহের জাগো নিউজকে বলেন, মহাসড়কের গর্ত যেভাবে বেহাল হয়ে উঠেছে তাতে চরম ভোগান্তি হচ্ছে। পুরো সড়কে শত শত খানাখন্দক তৈরি হয়েছে। কোনো কোনো গর্ত বেশ বড়। গাড়ির চাকা পড়ে গর্তগুলো ক্রমান্বয়ে বড় হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগ থেকে এ গর্ত ভরাটের উদ্যোগ নেওয়া হলেও সেটি খুব একটা কার্যকরী হবে না।

কাদা-পানিতে বিটুমিন মেশানো পাথর দিয়ে চলছে সংস্কার

পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানান, জীবনে প্রথম বৃষ্টিভেজা গর্তে কাজ করছি। ভেজা সড়কে কখন বিটুমিন মেশানো পাথরের কাজ চলে না। এ কাজ করতে তাদের বাধ্য করেছেন দায়িত্বে থাকা কর্মকর্তা।

এ কাজ দেখভালের দায়িত্বে থাকা সওজ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সুজীবন কুমার জাগো নিউজকে বলেন, কয়েক দিনের বৃষ্টিতে মহাসড়কে অসংখ্য খানাখন্দ তৈরি হয়েছে। এগুলো ভরাট না করলে ব্যাপক ভোগান্তি সৃষ্টি হবে বলে জরুরি ভাবে কাজটি করা হচ্ছে।

সড়কের বেহাল অবস্থার কথা স্বীকার করে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী ইমরান ফারহান সুমেল জাগো নিউজকে বলেন, ওই মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। এতে জনদুর্ভোগ বাড়ায় জরুরিভাবে আমরা কাজটি করছি। আর ওই মহাসড়কের কাজটি দ্রুত সময়ের মধ্যে দরপত্রের মাধ্যমে শুরু হবে।

এমএ মালেক/আরএইচ/এএসএম