ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেনাপোল কাস্টমস সুপারসহ ৩ জনের নামে মামলা

উপজেলা প্রতিনিধি | বেনাপোল (যশোর) | প্রকাশিত: ০৭:২০ পিএম, ২৪ অক্টোবর ২০২৪

বেনাপোলে তল্লাশির নামে প্রতারণার মাধ্যমে পণ্যসহ ব্যাগ আত্মসাতের অভিযোগে কাস্টমস সুপারসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৩ অক্টোবর) যশোরের চাঁচড়া রায়পাড়া এলাকার দোলারা খানের ছেলে জবেদ হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রহমত আলী অভিযোগ তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলেন, বেনাপোল কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, সিপাহী সাবরিনা ও সিপাহী পলক।

বাদীর আইনজীবী সৈয়দ কবির হোসেন জনী জানান, জবেদ হোসেন চলতি বছরের ১৩ অক্টোবর বেনাপোল চেকপোস্ট দিয়ে বৈধভাবে ভারতে যান। ১৪ অক্টোবর কাজ শেষে তিনি দেশের উদ্দেশ্যে রওনা দিয়ে সকাল পৌনে ৮টার দিকে বেনাপোল কাস্টমস হাউজে পৌঁছান। কাস্টমসে মালামাল চেকিং জন্য তিনি দুটি কম্বল ও একটি ব্যাগ দেন। ব্যাগের মধ্যে বাংলাদেশি সাত হাজার টাকা, পাসপোর্ট, পরিধেয় জামা-কাপড়, কসমেটিকস ছিল। সন্ধ্যা অবধি জবেদ হোসেন কাস্টমস হাউজে মালামাল ফেরত নেওয়ার জন্য বসেছিলেন। এক পর্যায়ে দুটি কম্বল জব্দ দেখিয়ে একটি মেমো ধরিয়ে দিয়ে ব্যাগের বিষয়টি আমলে নেননি তারা। ১৫ ও ১৬ অক্টোবর জবেদ হোসেন কাস্টমস হাউজে গিয়ে আসামিদের সঙ্গে যোগাযোগ করে ব্যাগ ফেরত চাইলে আসামিরা উল্টো মামলা দেয়ার হুমকি দিয়ে তাড়িয়ে দেন। মালামালসহ ব্যাগ উদ্ধারে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

এ ব্যাপারে কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আদালতের বিষয়ে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

মো. জামাল হোসেন/আরএইচ/জেআইএম