ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নারায়ণগঞ্জে ছাত্র আন্দোলনে শহীদ স্বজনের মরদেহ উত্তোলন

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবুল হাসান স্বজনের (২৫) মরদেহ উত্তোলন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) দুপুরে জেলার নবীগঞ্জ কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত উজ জামানের উপস্থিতিতে মরদেহ তোলা হয়।

এরআগে গত ৫ আগস্ট দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়া এলাকায় আন্দোলন চলাকালীন সময়ে ল্যাবএইড হাসপাতালের সামনে আওয়ামী লীগের অস্ত্রধারীদের ছোড়া গুলিতে গুরুতর আহত হন স্বজন। পরে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হলে প্রায় সাড়ে ৫ ঘণ্টা অপারেশনের পর পেট থেকে গুলি বের করা হয়। এরপর গত ৬ আগস্ট সন্ধ্যায় আইসিইউতে মারা যান স্বজন। দাফনের প্রায় ২ মাস ১৬ দিন পর ময়নাতদন্তের জন্য মরদেহ উত্তোলন করা হয়েছে।

নিহতের বড় ভাই অনিক বলেন, আমার ভাইয়ের মৃত্যুর ঘটনায় গত ১৮ আগস্ট রাতে মামলা করি। সে মামলায় তদন্তের জন্য আজকে মরদেহ তোলা হয়েছে। ময়নাতদন্ত শেষে আজকেই আবার দাফন করা হবে।

নারায়ণগঞ্জে ছাত্র আন্দোলনে নিহত স্বজনের মরদেহ উত্তোলন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সংগঠক ফারহানা মানিক মুনা বলেন, আমরা আবুল হাসান স্বজনসহ নারায়ণগঞ্জের যত শহীদ হয়েছে তাদের ন্যায় বিচার নিশ্চিতের জন্য লড়াই চালিয়ে যাচ্ছি। পাশাপাশি আহতদের সুচিকিৎসা নিশ্চিতে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক ফরিদ আহম্মদ বলেন, মামলার তদন্তের জন্য আজকে মরদেহটি উত্তোলন করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত দুজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/এএসএম