ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে ডেঙ্গু আক্রান্ত ৩ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৩ অক্টোবর ২০২৪

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে গোটা বিভাগে চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত মোট ৩২ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরিশালের মুলাদী উপজেলার নাছিমা (৩৫) ও আমেনা (৬০) এবং বানারীপাড়া উপজেলার তারিফ খান (১৫) মারা যান।

এছাড়া বিভাগের বিভিন্ন হাসপাতালে একই সময়ে ডেঙ্গু আক্রান্ত আরও ১০৪ রোগী ভর্তি হয়েছেন। আর এ নিয়ে বিভাগের ছয় জেলার সরকারি বিভিন্ন হাসপাতালে বর্তমানে ৩১০ রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে বরিশাল জেলার বিভিন্ন হাসপাতালে ২৭, পটুয়াখালীতে ৭, ভোলায় ৯, পিরোজপুরে ১২ ও বরগুনায় ২৬ রোগী গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত বিভাগের দুই মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চার হাজার ৬৩৩ রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ২৯১ জন।

এদিকে চলতি বছর গোটা বিভাগে ৩২ ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সর্বোচ্চ ২৫, বরগুনায় দুই, পিরেজপুরে দুই, পটুয়াখালীতে এক, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এক ও ভোলায় একজন রয়েছেন।

শাওন খান/এএইচ/এএসএম