ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মামুনুল হক

‘আওয়ামী জাহেলিয়াত’ স্মরণীয় হয়ে থাকবে

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২২ অক্টোবর ২০২৪

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, আইয়ামে জাহেলিয়াতের পর ‘আওয়ামী জাহেলিয়াত’ স্মরণীয় হয়ে থাকবে। আওয়ামী জাহেলিয়াতের সবচেয়ে বেশি শিকার হয়েছেন হেফাজতের কর্মীরা।

তিনি বলেন, শাপলা চত্বরে অসংখ্য নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। গ্রেফতার করা হয় ১৪০০ নেতাকর্মীকে। ভারতের তাবেদার সরকারের বিরুদ্ধে কথা বলার কারণে হেফাজতের নেতাকর্মীদের ওপর এই নির্যাতন চালানো হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় যশোর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শানে রেসালাত সম্মেলনে প্রধান বক্তার বক্তৃতায় এসব কথা বলেন মামুনুল হক। হেফাজতে ইসলাম যশোর জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে। এতে সংগঠনটির বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

মাওলানা মামুনুল হক বলেন, বাংলাদেশকে ইসলামশূন্য করতে নানা ষড়যন্ত্র চলেছে। এই দেশে বাহাত্তরের চেতনাকে একাত্তরের চেতনা হিসেবে চালিয়ে দেওয়া হয়েছে। জুলাই বিপ্লবের চেতনাকে ঠিক একই কায়দায় নস্যাৎ করার ষড়যন্ত্র চলছে।

‘আওয়ামী জাহেলিয়াত’ স্মরণীয় হয়ে থাকবে

তিনি বলেন, জুলাই বিপ্লবের অভূতপূর্ব ঐক্য বিনষ্ট করতে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। বাংলাদেশের শত্রুরা বিদেশের মাটিতে বসে আবার ষড়যন্ত্র করছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী শক্তিগুলোর প্রতিও হুঁশিয়ারি উচ্চারণ করেন মামুনুল হক। তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবে না। বুকের তাজা রক্ত দিয়ে হলেও সেন্টমার্টিন থেকে শুরু করে দেশের প্রতি ইঞ্চি ভূমি রক্ষা করা হবে।

সংগঠনের যশোর জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির মাহফুজুল হক, নাজমুল ইসলাম কাসেমী, যুগ্ম মহাসচিব আজিজুল হক ইসলামাবাদী এবং কেন্দ্রীয় নায়েবে আমির মুশতাক আহমেদ।

মিলন রহমান/এসআর/এমএস