ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মেঘনায় দুই গ্রুপের সংঘর্ষে নৌ-ডাকাত বাবলা নিহত

জেলা প্রতিনিধি | মুন্সিগঞ্জ | প্রকাশিত: ১২:২৭ পিএম, ২২ অক্টোবর ২০২৪

মুন্সিগঞ্জের গজারিয়ায় প্রতিপক্ষের গুলিতে মেঘনা নদীতে নৌ-ডাকাতির ঘটনায় আলোচিত বাবলা বাহিনীর প্রধান উজ্জল খালাসী ওরফে বাবলা (৪২) নিহত হয়েছেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের মল্লিকের চরে নৌ-ডাকাতিতে জড়িত নয়ন গ্রুপের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন বাবলা। তার বাড়ি চাঁদপুরের উত্তর মতলব এলাকায়। বাবলা হত্যা ও নৌ-ডাকাতিসহ ২৫ মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। ঘটনায় জড়িত সন্দেহে ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, সকালে মল্লিকের চর এলাকায় নৌ-ডাকাত নয়ন ও বাবলা গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় বাবলার। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা যায়, নিহত বাবলার নেতৃত্বে মুন্সিগঞ্জ ও চাঁদপুরের মেঘনা নদীতে বিভিন্ন সময় নৌ-ডাকাতি ও হত্যার ঘটনা ঘটে। সশস্ত্র নৌ-ডাকাত বাহিনীর মাধ্যমে অবৈধ বালু উত্তোলনে পাহারা থেকে শুরু করে, অস্ত্রের মহড়ায় নৌপথে ত্রাসের রাজত্ব তৈরি করেছিলেন নিহত বাবলা।

এফএ/জেআইএম