ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁদপুরে ইলিশের অভয়াশ্রম এলাকায় মৎস্য উপদেষ্টা

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ১২:১৪ পিএম, ২২ অক্টোবর ২০২৪

ইলিশ অভয়াশ্রম এলাকা পরিদর্শন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে চাঁদপুরের পদ্মা-মেঘনা অভায়াশ্রম এলাকা ঘুরে দেখেন তিনি। এরপর শরীয়তপুর, বরিশাল ও ভোলা জেলার সংশ্লিষ্ট উপজেলা অংশে পদ্মা ও মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম এলাকাসহ ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান কার্যক্রম’ সরেজমিনে পরিদর্শন করবেন তিনি।

এদিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতারের সফর নিয়ে স্থানীয় প্রশাসন, নৌ পুলিশ ও মৎস্য বিভাগ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো তথ্য জানা যায়নি।

চাঁদপুর, ইলিশচাঁদপুরে ইলিশের অভয়াশ্রম এলাকায় মৎস্য উপদেষ্টা

মৎস্য বিভাগ জানায়, অভিযানের মূল লক্ষ্য হলো মা ইলিশ সংরক্ষণ ও অভয়াশ্রম এলাকার কার্যক্রম তদারকি করা। এই উদ্যোগ মা ইলিশের প্রজনন নিশ্চিত করার মাধ্যমে দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, যুগ্ম সচিব মো. হেমায়েত হোসেন, উপদেষ্টার সহকারী একান্ত সচিব মোহাম্মদ আলী আকবর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মামুন হাসান, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান খান, কোস্ট গার্ড স্টেশন কমান্ডার এম ফজলুল হক, নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমতিয়াজ আহমেদসহ চাঁদপুরের মৎস্য বিভাগের কর্মকর্তা, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের কর্মকর্তারা।

শরীফুল ইসলাম/এফএ/জেআইএম