ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুর

প্রবাসী হত্যায় ছেলেসহ ৩ জনের মৃত্যুদণ্ড, স্ত্রীর যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২১ অক্টোবর ২০২৪

ফরিদপুরে প্রবাসী হত্যায় ছেলেসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নিহতের ছেলে উপজেলার কানাইপুর ইউনিয়নের লক্ষ্মীপুর মধ্যপাড়া গ্রামের শাওন বেপারি, একই ইউনিয়নের করিমপুর উত্তর পাড়া এলাকার মো. শামীম মোল্লা ও মো. আকমল মোল্লা। এদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন, নিহতের স্ত্রী রাশিদা বেগমকে (৬০)। তাকেও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, শাহজাহান বেপারি প্রবাসে থাকতেন। ১৭ বছর মালয়েশিয়া ছিলেন তিনি। মৃত্যুর তিন বছর আগে তিনি দেশে ফিরেন। কিন্তু ২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর দিনগত রাত ৩টার দিকে তার নিজ কক্ষ থেকে রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ভাই দুলাল বেপারি বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ১৭ সেপ্টেম্বর মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মুনির হোসেন ২০১৪ সালের ২০ নভেম্বর নিহতের স্ত্রী, ছেলেসহ আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

আদালতের পিপি অ্যাডভোকেট নওয়াব আলী মৃধা বলেন, নিহতের ছেলেসহ তিনজনকে মৃত্যুদণ্ড ও স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। বাকি চার আসামিকে খালাস দেন।

এন কে বি নয়ন/আরএইচ/এএসএম