ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আইনজীবী বড় ভাইকে অপহরণ করতে ভুয়া ডিবি পাঠালেন ছোট ভাই

জেলা প্রতিনিধি | ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশিত: ০৮:২৭ পিএম, ২১ অক্টোবর ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় ভুয়া ডিবি পরিচয়ে লোকমান হোসেন (৪৪) নামের এক আইনজীবীকে মাইক্রোবাসযোগে অপহরণের চেষ্টাকালে তিন যুবককে আটক করেছে স্থানীয় জনতা। পরে জানা যায় তাদের পাঠিয়েছেন ভুক্তভোগী আইনজীবীরই ছোট ভাই।

এ ঘটনায় সোমবার (২১ অক্টোবর) দুপুরে মামলার পর আটক তিন যুবককে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেফতাররা হলেন সদর উপজেলার নাটাই বটতলীর মো. আশিক (২৫), ঢাকার খিলগাঁওয়ের মো. সফিক (২৬) ও শহরের কান্দিপাড়ার নাজিবুর রহমান সানি (২৭)।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (২০ অক্টোবর) রাত ৯টায় সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের আইনজীবী লোকমান হোসেনের বাড়িতে ডিবি পরিচয়ে সাতজন প্রবেশ করেন। এসময় ডিবি পরিচয় দেওয়া ব্যক্তিরা গ্রেফতারি পরোয়ানার আসামি হিসেবে তাকে নিতে এসেছেন বলে জানান। পরে তাদের পরিচয়পত্র ও গ্রেফতারি পরোয়ানার কাগজ দেখাতে বললে তারা জোর করে লোকমান হোসেনকে নিতে চান। এসময় তিনি চিৎকার- চেঁচামেচি করলে স্থানীয়রা ছুটে আসেন।

আইনজীবী বড় ভাইকে অপহরণ করতে ভুয়া ডিবি পাঠালেন ছোট ভাই

ডিবি পরিচয়কারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তিনজনকে আটকাতে সক্ষম হন স্থানীয়রা। পরে তাদের জিজ্ঞেস করলে তারা জানান, লোকমান হোসেনের আপন ছোট ভাই খান জাহান আলী রমজান তাদের টাকা দিয়ে ভাড়া করে অপহরণ করার জন্য পাঠিয়েছেন।

এ ঘটনায় আজ দুপুরে আইনজীবী লোকমান হোসেন তার ভাই খান জাহান আলী রমজানকে আসামি করে সাতজনের নাম উল্লেখ করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা করেন।

মামলার বাদী আইনজীবী লোকমান হোসেন বলেন, ‘আমার আপন ছোট ভাই খান জাহান আলী রমজানের সঙ্গে পারিবারিকভাবে জায়গা-জমি নিয়ে ঝামেলা চলছে। সেই ঝামেলায় টিকতে না পেরে রিহ্যাব সেন্টারের কিছু লোকজনদের ভাড়া করে ডিবি সাজিয়ে পাঠিয়েছে আমাকে অপহরণ করে নিয়ে হত্যা করতে। তারা আমাকে জোর করে তুলে নিতে চেয়েছিল। আমি না যেতে চাওয়া মারধর করে। একপর্যায়ে আমার চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাদের হাত থেকে আমাকে বাঁচায়।’

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা রেজাউল করিম বলেন, গাড়িটি জব্দ তালিকায় অন্তর্ভুক্ত করে কাগজ আদালতে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/এমএস