ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুর

শিক্ষার্থী হত্যাচেষ্টা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৩:৪০ এএম, ২১ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যাচেষ্টা মামলায় ফরিদপুরের আলফাডাঙ্গায় সৈয়দ রাতুল আহমেদ (৩২) নামে ছাত্রলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) দুপুরে তাকে ফরিদপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শনিবার দিনগত রাত দুইটার দিকে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সৈয়দ রাতুল আহমেদ উপজেলার বেলবায়না গ্রামের সৈয়দ নজরুল ইসলামের ছেলে। তিনি বানা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ছাত্র-জনতার আন্দোলনের সময় মুমতাহিনা ইসলাম নামে এক শিক্ষার্থী ওই আন্দোলনের একটি মিছিলে অংশ নেন। মিছিল চলাকালে ছাত্রলীগ-যুবলীগের হামলায় অন্যান্য শিক্ষার্থীদের মতো ওই শিক্ষার্থীও আহত হয়। গুরুতর অবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে ওই শিক্ষার্থীর পিতা ফরিদপুরের কোতোয়ালি থানার মামুদপুর এলাকার মো. সিদ্দিকুর রহমানের ছেলে মো. মুজাহিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুর রহমানসহ ১২৫ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করা হয়। এই মামলায় কোতোয়ালি থানা পুলিশ জেলার আলফাডাঙ্গা থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে সৈয়দ রাতুল আহমেদকে গ্রেফতার করে।

এর সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদউজ্জামান জানান, মামলার এজাহারে তার নাম উল্লেখ না থাকলেও তদন্তকালে ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

এন কে বি নয়ন/এমএইচআর