ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এইচএসসির ফলাফল প্রত্যাখ্যান

ময়মনসিংহে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২০ অক্টোবর ২০২৪

ময়মনসিংহে এইচএসসি পরীক্ষার ফলাফল প্রত্যাখ্যান করে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। রোববার (২০ অক্টোবর) দুপুরে শিক্ষা বোর্ডের সামনে সড়ক অবরোধ করে। রাত পৌনে ৮টা পর্যন্ত চলে অবরোধ।

এর আগে বেলা ১১টার দিকে নগরীর টাউন হল মোড়ে বিভিন্ন এলাকা থেকে অকৃতকার্য শতাধিক শিক্ষার্থী জড়ো হন। পরে তারা কিছুক্ষণ অবস্থান শেষে শিক্ষা বোর্ডের উদ্দেশ্যে রওনা করেন।

শিক্ষার্থীদের দাবি, সাবজেক্ট ম্যাপিং গড়মিল করে ফলাফল তৈরি করা হয়েছে। এসএসসির ফলাফল অনুযায়ী সব বিষয়ের ম্যাপিং করে বৈষম্যহীন ফলাফল প্রকাশের দাবি জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার শিক্ষার্থীরা বোর্ড চেয়ারম্যানের কাছে স্মারকলিপি দিয়েছিলেন। চেয়ারম্যানের সঙ্গে আলোচনা চলার সময় শিক্ষার্থীদের বিষয় বিবেচনা করে পৌনে একঘণ্টা পর বেলা সোয়া ১টার দিকে ব্যারিকেড তুলে নিলেও পুনরায় বিকেল সাড়ে ৪টার দিকে রাস্তা ব্যারিকেড দিয়ে আন্দোলন শুরু করেন। টায়ারে আগুন ধরিয়ে আন্দোলন করায় রাস্তার দুপাশে তীব্র যানজটে মানুষের ভোগান্তি বেড়েছে।

ময়মনসিংহে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

ময়মনসিংহ গর্ভমেন্ট কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী সাবিকুন নাহার, আনন্দ মোহন কলেজের কামরুন নাহার ইংরেজিতে ফেল করেছেন। তাদের দাবি, এ প্লাসের বদলে ফেল এসেছে আমাদের। এটি কোনো ভাবেই হতে পারে না। বোর্ডের ভুলে আমাদের শিক্ষা জীবন নষ্ট হতে পারে না।

ফুলপুর উপজেলার বওলা ডিগ্রি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম আইসিটিতে ও মোমেনশাহী ইসলামিয়া একাডেমি অ্যান্ড কলেজের সাজ্জাদ হোসেন ইংরেজিতে ফেল করেছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আবু তাহের বলেন, শিক্ষার্থীদের দেওয়া স্মারকলিপি আন্তঃবোর্ডে পাঠিয়ে দেব। শিক্ষার্থীরা যদি পরীক্ষকদের কারণে ক্ষতিগ্রস্ত হয়ে থাকে সেটি আমরা দেখবো। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আমরা পুনঃনিরীক্ষণ করব।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, রাত পৌনে ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সেখানে পুলিশ রয়েছে।


মঞ্জুরুল ইসলাম/আরএইচ/জিকেএস