ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কিশোরগঞ্জে এক আসামির মৃত্যুদণ্ড, দুজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | কিশোরগঞ্জ | প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২০ অক্টোবর ২০২৪

কিশোরগঞ্জের হোসেনপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সুফিয়া খাতুন হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার অপর ১২ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হাসিম উদ্দিন হোসেনপুর উপজেলার হারেঞ্জা গ্রামের মৃত মামুদ আলীর ছেলে। ও যাবজ্জীবনপ্রাপ্ত মোবারক হোসেন ও মোশারফ হোসেন একই গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে।

মামলার এজাহারে জানা যায়, সুফিয়া খাতুনের স্বামী হেলাল উদ্দিনের সঙ্গে আসামিদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর জেরে ২০১৪ সালের ২৯ আগস্ট বেলা ১১টার দিকে জমিতে কাজ করার সময় আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হেলাল উদ্দিনের ওপর হামলা চালায়। খবর পেয়ে তার স্ত্রী সুফিয়া খাতুন স্বামীকে বাঁচতে গেলে তাকে ছুরি দিয়ে আঘাত ও পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা। স্থানীয়রা সুফিয়া খাতুনকে উদ্ধার করে হাসপাতালে নিলে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

পরদিন নিহতের স্বামী হেলাল উদ্দিন বাদী হয়ে ১৭ জনকে আসামি করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৫ সালের ২০ আগস্ট ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন গোয়েন্দা পুলিশের এসআই মোহাম্মদ সোলায়মান কবীর।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শ্রী যজ্ঞেশ্বর রায় চৌধুরী ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট এম এ রশিদ।

এসকে রাসেল/আরএইচ/জিকেএস