ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যুবদলের এক নেতার কবজায় ১০ স্কুলের টেন্ডার!

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০৯:৫৬ এএম, ২০ অক্টোবর ২০২৪

কুমিল্লায় যুবদল নেতা দেলোয়ার হোসেনের বিরুদ্ধে একাই ১০ স্কুলের টেন্ডার নিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এতে দল থেকে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক মিনহাজুল ইসলাম ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেলোয়ার হোসেন জেলার বুড়িচং উপজেলা যুবদলের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব ফরিদ উদ্দিন শিবলু জাগো নিউজকে কারণ দর্শানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশে উল্লেখ করা হয়, ‘উপজেলা যুবদলের সদস্য সচিবের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে আপনি সংগঠনের নিয়মবহির্ভূত কার্যক্রম পরিচালনা করেছেন বলে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির দৃষ্টিগোচার হয়েছে। এমতাবস্থায় সংগঠনবিরোধী কর্মকাণ্ডের জন্য আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না- তা আগামী ২৩ অক্টোবরের মধ্যে যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের সম্মুখে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।’

যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে এ নোটিশ পাঠানো হয়েছে।

কুমিল্লার বুড়িচং উপজেলার ১০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন পাকা ভবন, টিনশেড ভবন, বাউন্ডারি ওয়াল এবং ওয়াশরুম ভেঙে নিলামের আয়োজন করে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফওজিয়া আক্তার। গত ১৪ অক্টোবর নিলামের চিঠি ইস্যু করেন তিনি। কিন্তু অদৃশ্য কারণে নিলামের ওই বিজ্ঞপ্তিটি কোনো গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম, কিংবা দাপ্তরিকভাবে প্রচার করা হয়নি। এছাড়াও জনসাধারণের অবগতির জন্য মাইকিং করা হয়নি।

বিজ্ঞপ্তি দেওয়ার একদিন পর তড়িঘড়ি করে ১৬ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নামমাত্র ঠিকাদারদের উপস্থিতিতে নিলাম সম্পন্ন করা হয়। অনুষ্ঠিত ওই নিলামে প্রাক্কলিত মূল্যের ২০০ থেকে ৫০০ টাকা বাড়তি দামে সবগুলি নিলাম বুড়িচং উপজেলা যুবদলের সদস্য সচিব দেলোয়ার হোসেনকে দিয়ে দেওয়া হয়।

এদিকে ওই নিলামে অংশগ্রহণ করতে আসা কিছু সংখ্যক ঠিকাদারকে উপজেলায় প্রবেশ করতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে দেলোয়ার হোসেনের বিরুদ্ধে।

জাহিদ পাটোয়ারী/এফএ/এমএস