ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে মসজিদের ইমামের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

সিলেটের গোলাপগঞ্জে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমীনের (৩৭) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১৯ অক্টোবর) বিকেলে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের হিলালপুর গ্রামে একটি ভাড়া বাসা থেকে মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রুহুল আমীনকে অচেতন করে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

নিহত রুহুল আমীন গোয়াইনঘাট থানার ডৌবাড়ি ইউনিয়নের ডেমি গ্রামের শহিদুর রহমানের ছেলে। তিনি হিলালপুর গ্রামের একটি মসজিদে ইমামতি করতেন। ঘটনার পর নিহতের স্ত্রী নাদিয়া বেগমকে (৪০) আটক করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, নাদিয়া প্রবাসে ছিলেন। প্রবাসে থাকার সময় মোবাইলে রুহুল আমীনের সঙ্গে তার পরিচয় হয়। এরপর ২০২০ সালে মোবাইলের মাধ্যমে বিয়ে হয় তাদের। বিয়ের কয়েকদিন পর স্বামীর চাপে দেশে চলে আসেন নাদিয়া। প্রবাসে থাকাকালীন আয়ের সব টাকা তিনি তার স্বামীর কাছে দিতেন। দেশে আসার পর তাদের সংসার সুখের ছিল না। বিভিন্ন সময় ঝগড়া হতো।

পুলিশ আরও জানায়, ১৫ দিন আগে স্ত্রীকে না জানিয়ে অন্য এক নারীকে বিয়ে করেন রুহুল। যে কারণে স্বামীর প্রতি ক্ষোভ বেড়ে যায় স্ত্রীর। শুক্রবার রাতের কোনো এক সময় আমীনকে ভাতের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাইয়ে দেন নাদিয়া। পরে তিনি অচেতন হয়ে পড়লে ওড়না দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। হত্যার পর মরদেহ খাটের নিচে ইট দিয়ে লুকিয়ে রাখেন স্ত্রী।

শনিবার বিকেলে প্রতিবেশীরা খাটের নিচে রুহুল আমীনের মরদেহ দেখতে পান। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করে।

গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের বলেন, প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে রুহুল আমীনকে অচেতন করে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। ঘটনার বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

আহমেদ জামিল/জেডএইচ/জেআইএম