ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিরসরাই

খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় ৯২ জনের নামে মামলা

উপজেলা প্রতিনিধি | মিরসরাই (চট্টগ্রাম) | প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১৯ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় মামলা হয়েছে। শনিবার (১৮ অক্টোবর) রাতে জোরারগঞ্জ থানায় মামলাটি করেন বারইয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী।

মামলায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলির সদস্য, সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান আসামি করা হয়। এছাড়া সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেল, সাবেক উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকনসহ ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ২৮ অক্টোবর বেগম খালেদা জিয়ার গাড়ি বহর নিয়ে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে সকাল ১০টায় বারইয়ারহাট খান সিটি সেন্টারের সামনে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেলের নির্দেশে হামলা ও ভাঙচুর করা হয়। এসময় খালেদা জিয়াকে স্বাগত জানতে উপস্থিত হওয়া বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা। সেখান থেকে গাড়ি বহর যাত্রা শুরু করে বারইয়ারহাট রোজিনা হোটেলের সামনে আসার পর পুনরায় হামলা করে আসামিরা। এতে প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া তখন বিএনপি নেতাকর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম শিফাতুল মাজদার জানান, আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

এম মাঈন উদ্দিন/আরএইচ/এএসএম