ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাইবান্ধায় নৌকাবাইচ দেখতে মানুষের ভিড়

জেলা প্রতিনিধি | গাইবান্ধা | প্রকাশিত: ০৯:২২ পিএম, ১৮ অক্টোবর ২০২৪

গাইবান্ধার ফুলছড়ির ব্রাহ্মপুত্রে নদে ঐতিহ্যের নৌকাবাইচ খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের বালাসীঘাট এলাকায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা জানান, খেলা দেখতে দূর-দূরান্ত থেকে হাজারো নারী-পুরুষ ও শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষ ভিড় করে। খেলাকে ঘিরে বসেছে হরেক রকমের অস্থায়ী দোকান। নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন উপজেলার ছোট-বড় মিলে ৯ নৌকা অংশ নেয়।

খেলায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে যমুনা এক্সপ্রেস বগুড়া, দ্বিতীয় স্থান অধিকার করে শেরে বাংলা জামালপুর, তৃতীয় স্থান অধিকার করে চাঁদের আলো কুড়িগ্রাম নামের নৌকা দল।

এসময় ফুলছড়ি উপজেলা বিএনপির সভাপতি সাদেকুল ইসলাম নান্নু, গাইবান্ধা জেলা বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিউল করিম দোলন, ফুলছড়ি উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এইচ এম সোলায়মান হোসেন শহীদ, উপজেলা বিএনপির সাবেক সদস্যসচিব ওহিদুল ইসলাম জয়, কঞ্চিপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আশরাফুল ইসলাম বিদ্যুৎ, সাবেক সভাপতি সাইদুর রহমান ডিপটি, সাধারণ সম্পাদক মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গাইবান্ধায় নৌকাবাইচ দেখতে মানুষের ভিড়

নৌকাবাইচ দেখতে আসা জাহিদুল ইসলাম বলেন, সাত বছর পর নৌকা খেলা দেখতে পেলাম। হাজার হাজার মানুষের ভিড়ে এ খেলা দেখার মজাই আলাদা। আমি চাই প্রতি বছর এ খেলা চালু থাকুক।

গাইবান্ধা সদর থেকে আসা সাদিয়া সুলতানা বলেন, আমি আমার পরিবারের সবাই মিলে এ খেলা দেখতে এসেছি। খুব আনন্দময় একটা সময় কাটলো।

আয়োজক কমিটির সভাপতি মফিজুল হক রনি বলেন, ঐতিহ্যকে ধরে রাখতে প্রতি বছরের ন্যায় এবারও স্থানীয় লোকজন মিলে নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করেছি। খেলাটিতে প্রথম থেকে শেষ পর্যন্ত খেলার সার্বিক সহযোগিতা করেছি এবং সুষ্ঠুভাবে নৌকাবাইচ শেষ করতে পেরেছি।

এএইচ শামীম/আরএইচ/এএসএম