ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবৈধ ইলিশ শিকারে ৯ জেলে আটক, ২৭ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৩:২০ এএম, ১৮ অক্টোবর ২০২৪

নোয়াখালীর কোম্পানীগঞ্জে অবৈধভাবে নদীতে ইলিশ মাছ শিকার করায় নয় জেলেকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। পরে প্রত্যেককে তিন হাজার করে মোট ২৭ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী ভবিষ্যতের জন্য সতর্ক করে এ জরিমানা আদায় করেন। এর আগে ভোররাতে মুছাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রেগুলেটর এলাকা থেকে তাদের আটক করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের রাকিবুল হাসান (২২), মজিবুর রহমান বাদশা (২২), মো. শাকিল (২১), সাইফুল ইসলাম (৩০), সজিব (২৪), রিফাত (২০), জহির ইসলাম (২৮), মো. ইউসুফ (২২) ও আবদুল মান্নান (৪২)।

কোম্পানীগঞ্জ উপজেলার মৎস্য কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাতে অভিযান চালিয়ে জালসহ তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিকট হাজির করলে আসামিরা দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন। পরে জারিমানা করে ছেড়ে দেওয়া হয়।

উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী বলেন, মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞার চতুর্থ দিনে জেলেদের আটক করা হয়। আগামী ৩ নভেম্বর পর্যন্ত সারা দেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ থাকবে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গত ১২ অক্টোবর মধ্যরাত থেকে আগামী ৩ নভেম্বর পর্যন্ত বঙ্গোপসাগরসহ সব নদ-নদীতে ইলিশ মাছ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/কেএএ