ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মন্দিরের পাশে মিললো সেবায়েতের ঝুলন্ত মরদেহ

উপজেলা প্রতিনিধি | মিরসরাই (চট্টগ্রাম) | প্রকাশিত: ০৯:৩১ এএম, ১৫ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে এক মন্দির সেবায়েতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৪ অক্টোবর) সকালে বাড়বকুণ্ড ইউনিয়নের মধ্যম মাহমুদাবাদ মাস্টারবাড়ির সামনের একটি গাছ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এটিকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেছেন তার ছোট ছেলে ঝন্টু দাস।

নিহত সেবায়েতের নাম সুকুমার দাম (৮০)। তিনি ওই এলাকার মৃত ভারত চন্দ্র দাসের ছেলে এবং নিজের প্রতিষ্ঠিত লোকনাথ মন্দিরের সেবায়েত হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এটিকে পরিকল্পিত হত্যা বলে দাবি করে নিহতের ছোট ছেলে ঝন্টু দাস বলেন, ‘৮ শতক সম্পত্তি নিয়ে তার এক ভাই মনোরঞ্জনের সঙ্গে বাবার মামলা চলছিল। বাবা ওই ভাইয়ের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলা প্রত্যাহারের জন্য বাবাকে চাপ দেয় একটি সংঘবদ্ধ চক্র। তিনি মামলা প্রত্যাহার করেননি।’

সুকুমার প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠে মন্দিরে যেতেন। একইভাবে সোমবার ভোরেও তিনি উঠে চলে যান। পরে তার মরদেহ মন্দিরের পাশের একটি গাছে ঝুলন্ত অবস্থায় দেখা যায়। গলায় ফাঁস থাকলেও মরদেহের পা মাটিতে লাগানো ছিল।

প্রকৃত ঘটনা উদঘাটনের দাবি জানিয়ে প্রতিবেশীরা বলেন, সুকুমার ঘর থেকে বের হওয়ার সময় টর্চলাইট নিয়ে বের হয়ে মন্দির পরিষ্কার করেন। পরে পূজার জন্য পানি সংগ্রহ করে রাখেন। যদি আত্মহত্যা করার ইচ্ছা থাকতো তাহলে তিনি এসব করতেন না।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় সুকুমার নামের ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে জানা যাবে ঘটনাটি হত্যা না আত্মহত্যা।

এম মাঈন উদ্দিন/এফএ/জিকেএস