ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাজীপুরে সাবেক মন্ত্রীসহ ৪০১ জনকে আসামি করে মামলা

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনে এক যুবক গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় গাজীপুর মহানগরীর কাশিমপুর থানায় মামলা করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে।

এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, কাশিমপুর থানা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মীর আসাদুজ্জামান তুলাসহ ১০১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) রাতে গাজীপুর মহানগরীর জিরানী মাজার রোড এলাকার বাসিন্দা মো. এসিন (২২) বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মো. এসিন বাজাজ মোটরসাইকেল কোম্পানিতে চাকরি করেন। গত ৪ আগস্ট বিকেল সাড়ে ৩টার দিকে বৈষ্যম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করার জন্য জিরানীর বাসা থেকে বের হন বাদী। ওইদিন তেতুইবাড়ী চক্রবর্তী সাকিনস্থ হালিম মার্কেটের সামনে পাকা রাস্তার ওপর অবস্থান করে সরকারের প্রতি বিভিন্ন দাবিতে স্লোগান দিতে থাকেন। ওই সময় আওয়ামী সন্ত্রাসীরা বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র, রামদা, লাঠি সোঁটা দিয়ে পিটিয়ে আহত করেন। তখন পিস্তলের দুইটি গুলি তার পেটে লাগে। ওই সময় ছাত্রজনতা তাকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করে। ওই হাসপাতালে অপারেশন করে চিকিৎসকরা তার পেটের ভেতর থেকে গুলি বের করে। ওই ঘটনায় গত শনিবার দিবাগত রাতে মো. এসিন বাদী হয়ে মামলাটি করেন।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম বলেন, মামলায় ১০১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। তবে ওই মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার নেই।

আমিনুল ইসলাম/এফএ/এএসএম