ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নোয়াখালী

নিষেধাজ্ঞার প্রথম দিন জব্দ ৬৫ কেজি ইলিশ গেলো এতিমখানায়

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় নিষেধাজ্ঞার প্রথম দিন অভিযান চালিয়ে ৬৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। পরে মাছগুলো এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

রোববার (১৩ অক্টোবর) সদরের মাইজদী পৌর বাজারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মানস মন্ডল এবং বেগমগঞ্জের চৌমুহনীর গোলাবাড়িয়া বাজারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুমা আক্তার অভিযান পরিচালনা করেন।

নিষেধাজ্ঞার প্রথম দিন জব্দ ৬৫ কেজি ইলিশ গেলো এতিমখানায়

এসময় মাইজদী পৌর বাজার থেকে ২০ কেজি এবং বেগমগঞ্জের চৌমুহনীর গোলাবাড়িয়া বাজার থেকে ৪৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মানস মন্ডল বলেন, মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞার প্রথম দিন পৌর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় জব্দ ২০ কেজি ইলিশ বাহতুন নুর আশ্রাফিয়া মাদরাসা ও তালিমুল কোরআন মাদরাসার এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুমা আক্তার বলেন, নিষেধাজ্ঞার প্রথম দিন বেগমগঞ্জের চৌমুহনীতে অভিযান পরিচালনা করা হয়েছে। জব্দ ৪৫ কেজি ইলিশ দুটি এতিমখানায় বিতরণ করা হয়েছে। ৩ নভেম্বর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

নিষেধাজ্ঞার প্রথম দিন জব্দ ৬৫ কেজি ইলিশ গেলো এতিমখানায়

বাহতুন নুর আশ্রাফিয়া মাদরাসার শিক্ষক সায়েম মো. ওমর বলেন, ‘ইলিশের দাম এত বেশি যে মাদরাসায় ইলিশ খাওয়াটা স্বপ্নের মতো। মৎস্য কর্মকর্তা আমাদের মাদরাসার এতিমখানায় ইলিশ মাছ দান করেছেন। খবরটি শুনে ছাত্ররা খুবই খুশি। সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।’

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, মা ইলিশ রক্ষা ও ইলিশের প্রজনন বাড়াতে ১৩ অক্টোবর থেকে ২২ দিন সাগরে ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এসময়ে কেউ নিষেধাজ্ঞা অমান্য করলে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস