ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দৌলতপুরে রাস্তা সংস্কার ও অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০২:২৪ পিএম, ১৩ অক্টোবর ২০২৪

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা-ভেড়ামারা প্রধান সড়কের প্রায় দেড় কিলোমিটার বেহাল রাস্তা সংস্কার, রাস্তার জমি দখলমুক্ত করণ, ড্রেনেজ ব্যবস্থা চালু ও বাজার কমিটির নির্বাচনের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) সকাল ১০টায় বাজারের ব্যবসায়ীসহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে প্রায় দেড় ঘণ্টা আল্লারদর্গা-প্রাগপুর সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন পরবর্তী বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে আল্লারদর্গা প্রেসক্লাবের সভাপতি খন্দকার জালাল উদ্দীন, গণঅধিকার পরিষদ দৌলতপুর উপজেলার শাখার সভাপতি শাহাবুল মাহমুদ, ব্যবসায়ী নাসির উদ্দিন, তুষার আহমেদ, বাবু খন্দকারসহ আল্লারদর্গা বাজারের ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

এই সময় বক্তারা আল্লারদর্গা বাজার দখলমুক্ত, অবৈধ স্থাপনা উচ্ছেদ, যানজটমুক্ত, ড্রেনেজ ব্যবস্থা সচল, ভাংগা রাস্তা মেরামত ও নির্বাচিত কমিটির মাধ্যমে বাজার পরিচালনার দাবি জানান।

বক্তারা আরও বলেন, রাস্তার প্রস্থ ৬৬ ফুট হলেও একটি বড় অংশ অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছে, যার কারণে চরম যানজটে পড়তে হয় যানবাহন ও সাধারণ মানুষকে। তাই বক্তারা অবৈধ স্থাপনা উচ্ছেদের জোর দাবি জানান।

এছাড়াও রাস্তার দু’পাশে উঁচু স্থাপনা এবং রাস্তা নিচু হওয়ায় একটু বৃষ্টি হলে রাস্তার ওপর জলবদ্ধতা সৃষ্টি হয়। এই কারণে রাস্তায় যানবাহন চলাচল করলে খানা-খন্দ সৃষ্টি হয়। বক্তারা অতি দ্রুত ড্রেনেজ ব্যবস্থা সচল করার দাবি করেন।

বক্তারা ৭ দফা দাবি বাস্তবায়ন করার জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসকের দৃষ্টি আর্কষণ করেন। মানববন্ধন শেষে দাবি আদায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

আল-মামুন সাগর/এফএ/জেআইএম