ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জমি দখল করে হিন্দুদের দেশ ছাড়া করেছে আ’লীগ: রিজভী

জেলা প্রতিনিধি | মুন্সিগঞ্জ | প্রকাশিত: ১০:০২ পিএম, ১২ অক্টোবর ২০২৪

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দীর্ঘ বছরের কর্তৃত্ববাদী শাসনে এমন ধরনের একটি ন্যারেটিভ তৈরি করা হয়েছে যে, ওরা (আওয়ামী লীগ) যদি ক্ষমতায় আসে তাহলে হিন্দুরা জমি নিয়ে নিরাপত্তার সঙ্গে বাস করতে পারেন। কিন্তু আমরা দেখেছি বাংলাদেশের যত এলিট প্রোপার্টি জায়গা ওদের দখলে। গ্রামের মানুষকে ভয় দেখিয়ে তারা দখল করেছে। হিন্দুদের দেশ ছাড়া করেছে কারা? তারাই আজ দেশ ছাড়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় মুন্সিগঞ্জের শ্রীনগরে পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়ে এসে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, এখন পূজায় কেন পাহারা দিতে হবে? আজ থেকে ৩০ বছর আগে ২৫ বছর আগে তো এটি দিতে হয়নি। বরং যত পূজা ঘনিয়ে আসতো আমাদের যারা মুসলমান ছেলে মেয়ে, স্কুল-কলেজ, ইউনিভার্সিটিতে পড়ি আমাদের মধ্যেও একটি আনন্দের হিল্লোল পড়ে যেত। বিএনপির আমলে কখনো এ ধরনের পরিস্থিতি হয়নি। আমাদের সংস্কৃতি এক। বিভাজন তৈরি করেছে পরাজিত শক্তি এবং তার দোসররা। কারণ তারা বিভাজন করে ক্ষমতায় থাকতে চায়।

আওয়ামী লীগ দেশের টাকা পাচার করেছে অভিযোগ করে তিনি বলেন, জনগণের নাম করে ১৮ লাখ ৩০ হাজার কোটি টাকা ঋণ নিয়েছে। এই ঋণ তো জনকল্যাণের জন্য, এই ঋণ পুল কালভার্ট নির্মাণের জন্য, এই ঋণ কৃষি-শিল্প-স্বাস্থ্য উন্নয়নের জন্য। কিন্তু ১৭ লাখ ৬০ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। পাচার করেছে শেখ পরিবার, সাবেক প্রধানমন্ত্রীর ছেলেরা, তার ভাই-ভাতিজারা।

আরাফাত রায়হান সাকিব/জেডএইচ/জেআইএম