ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যশোরেশ্বরী মন্দিরের মুকুট চুরির ঘটনায় মামলা, গ্রেফতার ৪

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১২ অক্টোবর ২০২৪

সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালী মন্দির থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেওয়া মুকুট চুরির ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মন্দিরের পুরোহিতের সহকারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে শুক্রবার (১১ অক্টোবর) রাত ২টায় মন্দির পরিচালনা কমিটির পক্ষে জ্যোতি প্রকাশ চট্টোপাধ্যায় বাদী হয়ে শ্যামনগর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলাটি করেন। এর তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ডিবি পুলিশকে।

আটকরা হলেন, মন্দিরের পুরোহিতের সহকারী অপূর্ব সাহা (৩৭), সঞ্জয় বিশ্বাস সাজু (৪০), পরিচ্ছন্নতাকর্মী রেখা রানী সরকার (৪২) ও পারুল বিশ্বাস (৪১)।

মামলার এজাহারে বাদী জ্যোতি প্রকাশ চট্টোপাধ্যায় উল্লেখ করেন, যশোরেশ্বরী মন্দির একটি তীর্থস্থান। ১৮০৯ সাল থেকে তাদের পূর্বপুরুষরা মন্দিরটি পরিচালনা করছেন। ২০২১ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্দির পরিদর্শনকালে দেবীর মাথায় রূপার ওপর সোনার জলের রঙ করা একটি মুকুট পরিয়ে দেন। মুকুটটির ওজন প্রায় ৩০ ভরি।

মামলার এজাহারে আরও উল্লেখ করা হয়, পুরোহিত দিলীপ ব্যানার্জীর কাছে মন্দিরের চাবি থাকে। তবে পরিচ্ছন্নতার জন্য মাঝে মধ্যে রেখা রানীকে চাবি দেন পুরোহিত। এমন এক অবস্থায় ১০ অক্টোবর আগত ভক্তদের সেবা দেওয়ার সময় মন্দিরের চাবি খুলে কাজের সময় পরিচ্ছন্নতা কর্মী রেখা অসাবধানতাবশত বাইরে চলে যান। এরপর অজ্ঞাত ব্যক্তিরা দেবীর মাথা থেকে মুকুট খুলে পালিয়ে যায়।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান বলেন, শনিবার রাতে মামলার পর বিষয়টি ডিবি তদন্ত করছে। এরই মধ্যে জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে গ্রেফতার করেছে। সিসি ক্যামেরা ফুটেজের যুবককে শনাক্তের সর্বোচ্চ চেষ্টা চলছে।

আহসানুর রহমান রাজীব/জেডএইচ/জেআইএম