ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নওগাঁর বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়

নতুন বছরেই শিক্ষাকার্যক্রম শুরু করতে চান নবনিযুক্ত ভিসি

জেলা প্রতিনিধি | নওগাঁ | প্রকাশিত: ০৫:৪২ পিএম, ১০ অক্টোবর ২০২৪

সব প্রতিবন্ধকতা কাটিয়ে নতুন বছরে নওগাঁর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চালুর আশ্বাস দিয়েছেন নবনিযুক্ত উপাচার্য (ভিসি) ড. মো. হাছানাত আলী।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে স্থানীয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

ড. মো. হাছানাত আলী বলেন, বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে আলোচনা চলছে। সবধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে আধুনিক মানের বিশ্ববিদ্যালয় গড়ে তোলাই এখন মূল চ্যালেঞ্জ।

নতুন বছরেই শিক্ষাকার্যক্রম শুরু করতে চান নবনিযুক্ত ভিসি

তিনি বলেন, বিশ্বের দ্বিতীয় বিশ্ববিদ্যালয় ছিল নওগাঁর সোমপুর বিশ্ববিদ্যালয়। এটি ইতিহাসের একটি অংশ। তাই এখানে এমন একটি বিশ্ববিদ্যালয় হওয়া উচিত যেটি আগামী দিনে ইতিহাসের আরেকটি অংশ হবে। এ স্বপ্ন নিয়েই যাত্রা শুরু হলো। স্বপ্নের পক্ষে দীপ্ত পায়ে এগিয়ে যাওয়ার এ যাত্রায় নওগাঁবাসী ও সাংবাদিক সমাজের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

উপাচার্য বলেন, এখানে অনুমোদিত বিশ্ববিদ্যালয় থাকলেও কোনো ক্যাম্পাস বা অবকাঠামো নেই। এরপরেও শিক্ষা কার্যক্রম দ্রুত চালু করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের পরিচিতি দ্রুত সময়ের মধ্যে বাড়ানো হবে।

এসময় জেলা প্রশাসক আব্দুল আউয়াল, পুলিশ সুপার কুতুব উদ্দিন, নওগাঁ সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. শামসুল আলম বক্তব্য রাখেন।

আরএইচ/জিকেএস