ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মেঘনায় বালু উত্তোলনকালে ড্রেজারসহ গ্রেফতার ১৮

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

চাঁদপুরের মতলবে মেঘনা নদীতে বালু উত্তোলনের সময় দুটি ড্রেজার ও দুটি বাল্কহেডসহ ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৯ অক্টোবর) দিনভর কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন, মো. ইউসুফ সিকদার (৪৬), মো. তৌহিদুল ইসলাম (২৭), রাশেদ ফকির (২৫), হৃদয় ব্যাপারী (২৪), মো. ফারুক গাজী (৪৮), মো. রনি (২৪), মো. বাহাদুর (৩৫), মো. মুরাদ হোসেন (২৫), রাকিব (২২), ওবায়েদুর (৩৭), সোহেল হাওলাদার (২৮), মো. হেলাল (২৫), মো. হৃদয় মণ্ডল (২৮), মো. সুজন মিয়া (২৯), মো. জাফর মীর (৪১), মো. দেলোয়ার (৩৩), মো. শামীম মৃধা (২৬) ও মো. কবির আহমেদ (৪২)।

মামলার বাদী মোহনপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. হেদায়েত উল্যাহ জানান, অনুমতি ছাড়াই দুষ্কৃতিকারীরা মেঘনা নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড মোহনপুর আসলে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ ঘটনায় মতলব উত্তর থানায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান জানান, আসামিরা মোহনপুর ফাঁড়ি হেফাজতে রয়েছেন। তাদের সব তথ্যাদি যাচাই-বাছাই শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।

শরীফুল ইসলাম/আরএইচ/জিকেএস