ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিরাজগঞ্জ

ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | সিরাজগঞ্জ | প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার সোনামুখী ইউনিয়ন বিএনপির সভাপতি দোলা সরকারসহ সাত জনের নামে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। এতে তাদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণ, হামলা, লুটপাট, ভাঙচুর ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়।

বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে ট্রাইব্যুনালে রানা আহম্মেদ নামে এক ব্যবসায়ী এ মামলা করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) শাহরিয়ার আলম বাপ্পি মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় অন্য আসামিরা হলেন, একই ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর (পাঁচগাছী) গ্রামের আবু বাসির, সবুজ সরকার, মনি সরকার, সোহেল রানা, মাহিম ও আব্দুল হান্নান।

আইনজীবী আব্দুর রহিম জানান, আসামিরা বাদীর কাছে দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিলেন। সেটি দিতে অস্বীকার করায় সরকার পতনের সুযোগ বুঝে ৬ আগস্ট বিভিন্ন অস্ত্র নিয়ে বাদীর ব্যবসা প্রতিষ্ঠানে ককটেল বিস্ফোরণ করে। এতে জনমনে ব্যাপক ভীতি তৈরি হয়। এরপর বাদীকে এলোপাতাড়ি কিলঘুষি মেরে আহত করে। পরে সেখান থেকে আনুমানিক ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যান।

তিনি আরও জানান, ঘটনার পরদিন ৭ আগস্ট প্রধান আসামি দোলা সরকার বাদীর মুঠোফোনে আরও ২৫ হাজার টাকা চাঁদা দাবি করেন। যা বাদী মুঠোফোনে রেকর্ড করেন। তবে অডিও রেকর্ডটি পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগ ফেসবুকে ছড়িয়ে পড়লে ১৩ সেপ্টেম্বর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম দলের শৃঙ্খলা ভঙ্গ ও চাঁদাবাজির অভিযোগের বিষয়ে দোলা সরকারকে একটি কারণ দর্শানোর নোটিশ দিয়েছিলেন।

এমএমালেক/আরএইচ/জেআইএম