ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন

জেলা প্রতিনিধি | সুনামগঞ্জ | প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কারাগারে থাকা সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন মঞ্জুর করেছেন আদালত। তবে জামিন শুনানির সময় বাদী পক্ষের আইনজীবীরা আদালতে উপস্থিত ছিলেন না।

বুধবার (৯ অক্টোবর) সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে তার জামিন শুনানি হয়। জামিনের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী আব্দুল হামিদ।

তিনি বলেন, সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান অসুস্থ হয়ে কারাগার থেকে হাসপাতালে ভর্তি আছেন। আমরা আদালতকে সব কিছু বুঝিয়ে বলেছি। আদালত আমাদের কথা শুনে সাবেক পরিকল্পনামন্ত্রীর বয়স ও অসুস্থতা বিবেচনা করে তাকে জামিন দিয়েছেন।

তবে মান্নানের জামিন শুনানির সময় আদালতে বাদীপক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন না।

বাদী পক্ষের আইনজীবী মাশুক আলম বলেন, হঠাৎ করো সাবেক পরিকল্পনামন্ত্রীর জামিন শুনানির দিন ঠিক করা হয়। আমরা সকালে তার বিরোধিতা করলে আদালতের বিচারক এজলাস ছেড়ে চলে যান। পরো তিনি দুপুর ২টা ৩০ মিনিটে আবারও শুনানির কথা বললে আমরা সেই শুনানিতে উপস্থিত না হয়ে বয়কট করেছি। আদালত এক পক্ষের কথা শুনে সাবেক এ মন্ত্রীকে জামিন দিয়েছেন যা দুঃখজনক।

এর আগে সকালে এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে আদালতের এজলাস আইনজীবীদের হট্টগোল হলে এজলাস ছাড়েন বিচারক।

গত ২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন। মূলত এই মামলায় কারাগারে আছেন সাবেক এ মন্ত্রী।

লিপসন আহমেদ/এফএ/আরএইচ/এএসএম