ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক

জেলা প্রতিনিধি | সুনামগঞ্জ | প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। এসময় বিচারক এজলাস থেকে নেমে যাওয়ায় জামিন শুনানি হয়নি। তবে দুপুর আড়াইটায় জামিন শুনানির কথা রয়েছে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতের বিচারক হেমায়েত উদ্দিনের সামনে হট্টগোলের ঘটনা ঘটে।

বাদী পক্ষের আইনজীবীরা বলেন, গতকাল বিকেলে সুনামগঞ্জের দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালত থেকে সাবেক মন্ত্রী এম এ মান্নানের মামলাটি (মিস কেইস) বদলি করে জেলা দায়রা জজে নিয়ে আসা হয়। কিন্তু আইন অনুযায়ী এই মামলা চলতি মাসের ১৪-১৫ তারিখ শুনানির কথা। কিন্তু হঠাৎ করে আদালতে এসে শুনি জামিন শুনানি আজ। তাই আমরা আদালতে এসে এর বিরোধিতা করলে বিচারক মো. হেমায়েত উদ্দিন এজলাস ছেড়ে চলে যান।

মামলার বাদী পক্ষের আইনজীবী আব্দুল হক বলেন, আমরা জানি না আজ যে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় কারাগারে থাকা সাবেক মন্ত্রীর জামিন শুনানি। আমরা আদালতকে বিষয়টি বোঝানোর চেষ্টা করার সময় মন্ত্রীর পক্ষের আইনজীবীরা তর্ক শুরু করে দেন। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে হট্টগোল শুরু হলে এজলাস ছেড়ে চলে যান বিচারক। পরে জানানো হয় ২টা ৩০ মিনিটে আবারও শুনানি হবে। কিন্তু সেই শুনানিতে বাদী পক্ষের আইনজীবীরা উপস্থিত থাকবেন কি না পরে জানানো হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে মামলা করেন। মূলত এই মামলায় কারাগারে আছেন সাবেক মন্ত্রী।

লিপসন আহমেদ/জেডএইচ/এএসএম