ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘মিঠা পানিতে মা ইলিশকে ডিম ছাড়ার সুযোগ করে দিতে হবে’

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

‘ইলিশ সামুদ্রিক মাছ। ডিম ছাড়ার জন্য মিঠা পানিতে আসে। তাই প্রজনন সময়ে ইলিশকে ডিম ছাড়ার সুযোগ করে দিতে হবে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় আমাদের সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে। তাহলে আমরা দেশের চাহিদা মিটিয়ে ইলিশ বিদেশে রপ্তানি করতে পারবো।’

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে শহরের বিআইডব্লিউটি মোড়ে নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের জেলা কার্যালয়ে নবাগত পুলিশ সুপার (এসপি) সৈয়দ মোশফিকুর রহমান এসব কথা বলেন।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি বলেন, পুলিশের আগের কার্যক্রম আর এখনকার কাজ এক হবে না। এ অঞ্চলে এখন যারা দায়িত্বে প্রায় সবাই নতুন। আমরা চাইবো বিগত দিনের সব কার্যক্রম পর্যালোচনা করে নতুনভাবে কাজ করার জন্য। নৌপথ সার্বিকভাবে নিরাপদ রক্ষার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

তিনি বলেন, মা ইলিশ রক্ষা অভিযানে জেলা প্রশাসন, জেলা পুলিশ, কোস্টগার্ড, মৎস্য বিভাগ ও সেনাবাহিনীসহ টাস্কফোর্স এর অভিযান অব্যাহত থাকবে। ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ যাতে নিরাপদে ডিম ছাড়তে পারে সেজন্য আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ করব।

সহকারী পুলিশ সুপার মো. ইমতিয়াজ আহম্মেদের পরিচালনায় বক্তব্য দেন চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হানিফ প্রমুখ।

শরীফুল ইসলাম/জেডএইচ/এএসএম