ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাংনীতে সাত দিনে ২৮ ডেঙ্গু রোগী শনাক্ত

জেলা প্রতিনিধি | মেহেরপুর | প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

মেহেরপুরের গাংনী উপজেলায় আশংকাজনকহারে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। চলতি মাসের ৭ দিনে নতুন করে ২৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আব্দুল আল মারুফ জানান, গেলো ২৪ ঘণ্টায় নতুন করে ২ জন ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে ২ রোগীকে ছাত্রপত্র দেওয়া হয়েছে এবং ভর্তি রয়েছেন ১০ জন ডেঙ্গু রোগী। চলতি মাসের ৭ দিনে ২৮ জন এবং গত মাসে ১০০ জন রোগীকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ডেঙ্গু প্রতিরোধী কার্যকরী ব্যবস্থা না থাকায় ডেঙ্গুর প্রকোপ বাড়ছে বলে জানান চিকিৎসকরা।

তবে অভিযোগ রয়েছে হাসপাতাল থেকেও ডেঙ্গু মশা ছড়াচ্ছে। উপজেলা পর্যায়ের হাসপাতালে আলাদা ডেঙ্গু ওয়ার্ড না থাকায় সাধারণ রোগীদের সঙ্গেই ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ডেঙ্গু আক্রান্ত রোগীরা সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ না করায় ঝুঁকিতে রয়েছেন সাধারণ রোগীরা।

ডেঙ্গু প্রতিরোধ ব্যবস্থার দুর্বলতার বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রীতম সাহা বলেন, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার জন্য জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। পৌর এলাকায় ফগার মেশিন দিয়ে মশক নিধন করা হচ্ছে। তবে বাসা বাড়িসহ ডেঙ্গুর সম্ভাব্য আবাসস্থল ধ্বংস করার বিষয়ে ব্যক্তিগত সচেতনা প্রয়োজন বলে জানান এই কর্মকর্তা।

আসিফ ইকবাল/এফএ/জেআইএম