ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ক্রসফায়ারে ছাত্রদল কর্মী হত্যা: সাবেক এমপির বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | চাঁপাইনবাবগঞ্জ | প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৮ অক্টোবর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ছাত্রদল কর্মী মতিউর রহমানকে গুলি করে হত্যার ঘটনায় সাবেক সংসদ সদস্যসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে আদালতে মামলাটি করেন নিহত ছাত্রদল নেতার বড় ভাই মো. জেম আলী।

আদালতের বিচারক মো. তৌহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী ও তার ভাই কানসাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যাম বেনাউল ইসলাম, তৎকালিক চাঁপাইনবাবগঞ্জ র্যাব ক্যাম্পের মেজর কামরুজ্জামানসহ ২৭ জনের নাম উল্লেখ করে মামলাটি করা হয়।

বাদীর আইনজীবী মো. কবির হোসেন বলেন, ২০১৫ সালের ১৪ জানুয়ারি বাজিতপুর গ্রামের মৃত উনসাহাক আলীর ছেলে মতিউর রহমানসহ আরও কয়েকজনকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে চোখ বেঁধে তুলে নিয়ে যায়। পরের দিন সকালে মোবারকপুর এলাকার খড়কপুর গ্রামের একটি বেগুন ক্ষেতে মতিউর রহমানকে গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী ও তার দলীয় লোকজন এবং তৎকালীন চাঁপাইনবাবগঞ্জ র্যাব ক্যাম্পের মেজর কামরুজ্জামানসহ মোট ২৭ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী মো. জেম আলী বলেন, মতিউরের অপরাধ ছিল ছাত্রদল করা। এ কারণেই তখনকার সংসদ সদস্য গোলাম রাব্বানীর ইন্ধনে তার দলীয় ক্যাডার বাহিনী ও গুটি কয়েক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য প্রকাশ্যে তুলে এনে একদিন গুম করে রেখে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে। হত্যার পর মরদেহ দাফনে সাধারণ মানুষকেও উপস্থিত হতে দেওয়া হয়নি। এর শোক সইতে না পেরে আমার নানা হার্ট অ্যাটাক করে মারা যান। সেসময় ভাই হত্যার বিচার চেয়ে থানা ও আদালতে ঘুরেও মামলা দায়ের করতে পারিনি। পুরো পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল।

সোহান মাহমুদ/এফএ/জিকেএস