ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জেলায় জেলায় শহীদ আবরার ফাহাদকে স্মরণ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

সারাদেশে মৌন মিছিল, স্মরণসভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। জাগো নিউজের জেলা প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের পাঠানো খবর-

ফেনী
আবরার ফাহাদের মৃত্যু বার্ষিকীতে মৌন মিছিল ও স্মরণসভা করেছে ফেনী সরকারি কলেজ ছাত্রদল। দুপুরে কলেজ ছাত্রদলের আহ্বায়ক আবদুল হালিম মানিকের নেতৃত্বে মিছিলটি ক্যাম্পাসের বকুলতলা থেকে শুরু হয়ে ট্রাংক রোড় দোয়েল চত্বর হয়ে ফের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

জামালপুর
বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে জামালপুরে মৌনমিছিল ও স্মরণসভা করেছে ছাত্রদল। সভায় সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্রদলের আহ্বায়ক বুরহান উদ্দিন, সদস্য সচিব রাকিবুলহাসান, যুগ্ম-আহ্বায়ক সরোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

চবি
বিকেলে চট্টগ্রামের চকবাজারের একটি মিলনায়তনে আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিলের আয়োজন করেছে ছাত্রশিবির। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র শিবিরের সেক্রেটারি মুহাম্মদ ইব্রাহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় সভাপতি নাহিদুল ইসলাম। এসময় শিবিরের সাবেক কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন, চবির সাবেক ব্যবসায় শিক্ষা বিষয়ক সম্পাদক রায়হান উদ্দিন বক্তব্য রাখেন।

জেলায় জেলায় শহীদ আবরার ফাহাদকে স্মরণ

বাকৃবি
আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মৌন মিছিল করেছে ছাত্রদল। মিছিলটি প্রশাসনিক ভবন হয়ে মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়। পরে সেখানে আয়োজিত একটি সমাবেশে ছাত্রদলের নেতাকর্মীরা আবরার ফাহাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানায়।

শাবিপ্রবি
শহিদ আবরার ফাহাদকে স্মরণ ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওপর নির্যাতনকারীদের বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবরার ফাহাদ স্মৃতি সংসদ। বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন তারা। জুলাই বিপ্লবে নিহত শহিদ আবু সাঈদকে নিয়ে কটাক্ষকারী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ফেসবুক পোস্টের নিন্দা জানিয়ে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান তারা।

জেলায় জেলায় শহীদ আবরার ফাহাদকে স্মরণ

ইবি
বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে মৌন মিছিল ও স্মরণসভা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক সাহেদ আহমেদ ও সদস্য সচিব মাসুদ রুমি মিথুনসহ সংগঠটের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এসময় তারা শহীদ আবরার ফাহাদের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ও শিক্ষাবান্ধব ক্যাম্পাস নিশ্চিতের দাবি জানান।

এর আগে ২০১৯ সালের ৬ অক্টোবর শিবির সন্দেহে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরএইচ/এমএস