ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লঞ্চে পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যা, যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

বরিশালে লঞ্চের কেবিনে পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় সুমন সিপাই (৩০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসাথে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি পিরোজপুরের ভান্ডারিয়ার সুমন আদালতে উপস্থিত ছিলেন।

বরিশালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের আইন কর্মকর্তা উম্মে আসমা শেলি জানান, ২০১৯ সালের ১৯ জুলাই পোশাককর্মী আখি আক্তার জাতীয় পরিচয়পত্র করার জন্য ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। সুরভী-৮ লঞ্চে বরিশালে আসার পথে কেবিন না পেলে আসামি সুমন সিপাই তাকে স্টাফ কেবিন ম্যানেজ করে দেয়। রাতে সে কেবিনে গিয়ে তাকে ধর্ষণ করেন। এসময় তার ডাক চিৎকারে আসামি তাকে গলাচেপে হত্যা করে পালিয়ে যান। পরে ভোরে বরিশাল নৌ বন্দর থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় আখির বাবা বজলু বেপারী বাদী হয়ে অজ্ঞাত নামা ব্যক্তিকে আসামি করে মামলা করেন। পরে কোতয়ালী মডেল থানা পুলিশ এ ঘটনায় জড়িত সুমন মিপাইকে একমাত্র আসামি করে আদালতে চার্জ গঠন করে। আদালত ২৫ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় প্রদান করেন।

শাওন খান/আরএইচ/এএসএম