ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাঁদপুরে কিশোরী ধর্ষণ-হত্যা মামলায় দুই যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

চাঁদপুরের কচুয়ায় কিশোরীকে ধর্ষণ ও হত্যা মামলায় নুর আলম (২৬) ও সজীব হোসেন (১৯) নামে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আব্দুল হান্নান এ রায় দেন।

এছাড়াও বিচারক আসামিদের আরেকটি ধারায় সাত বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। আসামিদের উভয় সাজা একসঙ্গে চলমান থাকবে আদেশে বলা হয়।

দণ্ডপ্রাপ্ত নুর আলম বড় হায়াতপুর গ্রামের মনির হোসেনের ছেলে ও সজীব হোসেন জেলার ফরিদগঞ্জ উপজেলার গাব্দেরগাঁও গ্রামের আমির হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২০ সালের ৩১ জুলাই শুক্রবার দুপুরে ওই কিশোরী বাড়ির পাশে নিজেদের ছাগলের জন্য ঘাস কাটতে যান। সেখানে উভয় আসামি শিশুটিকে প্রথমে ধর্ষণ এবং পরে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় শিশুর মা ফাতেমা বেগম ৩ আগস্ট কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

মামলাটি তদন্ত করেন কচুয়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. মকবুল হোসেন। তদন্ত শেষে তিনি একই বছর ২৯ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুল ইসলাম মন্টু বলেন, মামলাটি ৪ বছর চলাকালীন অবস্থায় আদালত ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করে। মামলার সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে আসামিদের অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের উপস্থিতিতে এ রায় দেন।

বাদী পক্ষের আইনজীবী ছিলেন আব্দুল্লাহ আল মামুন ও রিয়াদ হোসেন মুনতাসির। আসামিপক্ষের আইনজীবী ছিলেন মাসুম হোসেন ভূঁইয়া।

শরীফুল ইসলাম/আরএইচ/এমএস