ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নড়াইলে শেখ হাসিনা-ওবায়দুল কাদেরসহ ২৪ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৬ অক্টোবর ২০২৪

নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক মন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করে মামলা করা হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) নড়াইল সদর থানায় মামলাটি করেন উপজেলার পলইডাঙ্গা গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে শফিকুল ইসলাম। মামলায় ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দেশব্যাপী খুন, গুম ও জখমের হুকুম পেয়ে আসামিরা ৪ আগস্ট দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে রাসেল সেতুর পূর্ব পাশে পরিকল্পিতভাবে হামলা চালান। আসামিদের বেপরোয়া হামলা, গুলি ও বোমার বিস্ফোরণে অনেকেই গুরুতর জখম হন।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, গত ৪ আগস্টের ঘটনায় ১০ সেপ্টেম্বর নড়াইল থানায় একটি মামলা হয়েছে। শফিকুল ইসলাম বাদী হয়ে যে এজাহারটি জমা দিয়েছেন, সেটি ১০ সেপ্টেম্বরের মামলার সঙ্গে যুক্ত করে তদন্তকারী কর্মকর্তা তদন্ত করবেন।

তিনি আরও বলেন, জমা দেওয়া এজাহারে যারা নতুন আসামি হয়েছেন শুধু তারাই আগের মামলার সঙ্গে যুক্ত হবেন। একই ঘটনায় একাধিক মামলা নেওয়ার সুযোগ নেই।

এরআগে গত ১০ সেপ্টেম্বর নড়াইল-২ আসনের সাবেক এমপি মাশরাফী বিন মর্তুজা, তার বাবা গোলাম মর্তুজা স্বপন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ ৯০ জনের নাম উল্লেখ করে নড়াইল থানায় একটি মামলা হয়।

হাফিজুল নিলু/এসআর/জিকেএস