ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মির্জাপুরে মা-মেয়ের লড়াই

প্রকাশিত: ০৫:৩৩ এএম, ০৬ মে ২০১৬

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়ন পরিষদ নির্বাচনে একই ওয়ার্ড থেকে ভোটের লড়াইয়ে নেমেছেন মা ও মেয়ে। সংরক্ষিত নারী আসনের ১ নম্বর ওয়ার্ড থেকে সাবেক ইউপি সদস্য মা নুরুন নাহার আক্তার শিউলী ও মেয়ে সাহিদা আক্তার ভোটের লড়াই করবেন।

মা-মেয়ের এই ভোটের লড়াই ওই ওয়ার্ডবাসীর মধ্যে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ব্যাপারটি ‘টক অব দ্যা মির্জাপুর’ এ পরিণত হয়েছে।

গোড়াই ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য গোড়াই রনারচালা গ্রামের আব্দুল বারেকের স্ত্রী নুরুন নাহার এ বছর সংরক্ষিত আসনের ১ নম্বর ওয়ার্ডে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। অপরদিকে, একই ওয়ার্ড থেকে একই পদে মেয়ে সাহিদা আক্তারও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার মনোনয়নপত্র বাছাই শেষে উপজেলা নির্বাচন অফিসার মো. মাসুদ আহমেদ শিকদার তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন। ইতোমধ্যে দুইজনই ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

মা নুরুন নাহার আক্তার শিউলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, মায়ের বুকে পা রেখে মেয়ে জনসেবা করার ইচ্ছা প্রকাশ করে নির্বাচনে প্রতিদ্বন্দি্বতায় নেমেছেন। এ বিষয়ে জনগণই ভোটের মাধ্যমে সঠিক জবাব দেবেন বলে তিনি উল্লেখ করেন।

অপরদিকে মেয়ে সাহিদা আক্তার বলেন, মায়ের সংসার আমার সংসার আলাদা। মায়ের সম্মানের কথা বিবেচনায় নিয়ে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়াবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি নিজের ভোট পেলেও নির্বাচন চালিয়ে যাবো। এছাড়া তার বাবা আব্দুল বারেক মায়ের পক্ষে নয় তার পক্ষে প্রচারণায় থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, আগামী ২৮ মে পঞ্চম ধাপে এ উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ৮টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। সময় শেষ না হওয়ায় অন্য ৬টিতে নির্বাচন হচ্ছে না বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাসুদ আহমেদ শিকদার জানিয়েছেন।

এসএস/পিআর

আরও পড়ুন