ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উপাধ্যক্ষকে যোগদানে বাধা দিতে বিএম কলেজের প্রশাসনিক ভবন ঘেরাও

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ১২:৪৫ পিএম, ০৬ অক্টোবর ২০২৪

বরিশাল সরকারি বিএম কলেজে সদ্য নিয়োগ পাওয়া উপাধ্যক্ষ অধ্যাপক ড. ফাতেমা হেরেনকে যোগদানে বাধা দিয়েছে শিক্ষার্থীরা। রোববার (৬ অক্টোবর) তিনি কলেজে যোগদান করবেন এমন খবরে সকাল থেকে প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যাপক ফাতেমা হেরেন সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি আওয়ামী লীগ পন্থী বরিশালের সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্যদের সঙ্গে প্রকাশ্যে যোগাযোগ রক্ষা করতেন। একইসঙ্গে তিনি ছাত্রদের আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে এর বিরোধিতা করে বিভিন্ন পোস্ট করেছেন বলেও অভিযোগ করা হচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিএম কলেজের সমন্বয়ক সাব্বির আহমেদ বলেন, অধ্যাপক ফাতেমা হেরেন সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপরীতে অবস্থান নিয়েছেন প্রকাশ্যে। তিনি ইসলাম বিরোধী বিভিন্ন পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন। বনমালী গাঙ্গুলিতে সুপার থাকাকালীন সময়ে তার স্বেচ্ছাচারিতা চরম আকার ধারণ করেছিল। এ কারণে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করেন সেখান থেকে। তাকে পুনরায় বিএম কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে যেটা সাধারণ শিক্ষার্থীরা মানছে না। আগামী ৯ তারিখ পর্যন্ত তার যোগদানের শেষ সময় নির্ধারণ করা হয়েছে। দুইদিন পর্যন্ত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করে রাখবে যাতে তিনি যোগদান না করতে পারেন।

jagonews24

এ ব্যাপারে অধ্যাপক ফাতেমা হেরেন বলেন, আমি শিক্ষকতা করি এবং পেশা থেকেই সরকারের সকল বিধি নিষেধ মেনে চলেছি। শিক্ষার্থীদের কেউ ভুল বোঝাচ্ছে। তাই তারা না বুঝে এ আন্দোলন করছে।

তিনি বলেন, ৯ তারিখ সাবেক উপাধ্যক্ষ এখান থেকে অবমুক্ত হবেন, আমার ওই দিন পর্যন্ত যোগদানের সময় রয়েছে।

শাওন খান/এফএ/জেআইএম