ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে গোল্ডেন লাইন পরিবহনের ভাড়া কমাতে আমরণ অনশন

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৮:৩৮ এএম, ০৬ অক্টোবর ২০২৪

ফরিদপুরে গোল্ডেন লাইন পরিবহনের ভাড়া নৈরাজ্য বন্ধ ও ভাড়া কমানোর দাবিতে আমরণ অনশন শুরু করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

শনিবার (৫ অক্টোবর) বিকেল ৫টা থেকে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ আমরণ অনশন শুরু করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন চলবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম নেতা আবরার নাদিম ইতু।

অনশনকারীদের অভিযোগ, সরকার নির্ধারিত ভাড়া ৩৭০ টাকা, কিন্তু এরা নিচ্ছে ৪০০ টাকা। এছাড়া এই ভাড়া দ্বিগুণ হয়ে যায় ধর্মীয় উৎসবসহ বিশেষ দিনগুলোতে। এসব বন্ধ করে সরকার নির্ধারিত ভাড়া নেওয়ার দাবি জানান তারা।

তারা দাবি করেন, বিভিন্ন সময়ে স্বাভাবিকের তুলনায় কিলোমিটার বেশি দেখিয়ে যাত্রীদের কাছে থেকে ভাড়া বেশি আদায় করে, এটা অনৈতিক। এটা বন্ধ করতে হবে।

এ সময় ফরিদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবরার নাদিম ইতু, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা সোহেল রানা, কাজী রিয়াজ, মেহেদী হাসান, সাইদ খান, রাফসান হিমেল, সিফাত, রিফাত, আদনান, নিরব, ইমতিয়াজ, শান্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. বাচ্চু মিয়া বলেন, অনশনের বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত দিতে পারছি না। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।

এ বিষয়ে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, আমরা দ্রুতই অনশনকারীদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

এন কে বি নয়ন/এফএ/এমএস