ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বেশি দামে ডিম বিক্রি, ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৫ অক্টোবর ২০২৪

পাবনায় বেশি দামে ডিম বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে শহরের অদূরে টেবুনিয়ায় এসএ পোল্ট্রি ফিড ও ডিমের আড়তে এবং শহরের বড় বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মাহমুদ হাসান রণি জানান, জেলায় হঠাৎ করে ডিমের বাজার অস্থির হয়ে উঠেছে। খুচরা পর্যায়ে প্রতিটি ডিমের দাম ১১ টাকা ৮৭ পয়সা নির্ধারণ করা হলেও বাজারে তা ১৩-১৪ টাকায় বিক্রির অভিযোগ পাওয়া যায়।

তিনি জানান, এসএ পোল্ট্রি ফিড নামের প্রতিষ্ঠানটি ডিমের মূল্য তালিকা না টাঙিয়ে বেশি দামে বিক্রি করছিল। এছাড়া প্রতিষ্ঠানটি মেয়াদোত্তীর্ণ ফিডও বিক্রি করছিল। এসব অপরাধে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় পাইকারি ও ডিলার পর্যায়ে ডিম কেনা-বেচার মূল্য তালিকা প্রদর্শনের পাশাপাশি বিভিন্ন পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে পাবনা শহরের বড় বাজারে আলুর দাম বেশি দামে বিক্রি করায় ঠান্টু স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দরে ব্রয়লার ও সোনালি মুরগি বিক্রি করায় আয়াত পোল্ট্রি ফার্মকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আমিন ইসলাম জুয়েল/জেডএইচ/জেআইএম