ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার দুই মাস পর মামলা

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

চুয়াডাঙ্গায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে ছাত্র আন্দোলনের শিক্ষার্থী হাসনা জাহান খুশবু বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় মামলাটি করেন।

মামলায় চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহায়মেন হাসান জোয়ার্দ্দার অনিককে প্রধান আসামি করে ৭৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ১৪০-১৫০ জনকে।

উল্লেখযোগ্য আসামিরা হলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, সাবেক সহ-সভাপতি শাহাবুল হক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, সাবেক পৌর কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, ছাত্রলীগ নেতা সোয়েব রিগান, ইমদাদুল হক আকাশ ও চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে গত ৪ আগস্ট চুয়াডাঙ্গায় আন্দোলনে নামেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় ধারালো অস্ত্র, রামদা, কুড়াল, হকস্টিক ও জিআই পাইপ দিয়ে তাদের ওপর হামলা করেন। এতে তিন নারী শিক্ষার্থী মারাত্মকভাবে জখম হন। পরে তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে চলে যান। এ ঘটনার প্রায় দুই মাস পর চুয়াডাঙ্গা সদর থানায় মামলা করলেন ভুক্তভোগী হাসনা জাহান খুশবু।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সেকেন্দার আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, খুব শিগগির আসামিদের গ্রেফতার করা হবে।

হুসাইন মালিক/এসআর/জেআইএম