ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নরসিংদীতে আওয়ামী লীগ নেতাসহ গ্রেফতার ১৯

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৫:৩১ এএম, ০৩ অক্টোবর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীসহ চারজন নিহতে ঘটনায় নরসিংদীর শিবপুর, বেলাব, রায়পুরা ও পলাশে অভিযান চালিয়ে সাবেক দুইজন উপজেলা ভাইস চেয়ারম্যান, আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন বেলাব উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও পাটুলি ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি মনিরুজ্জামান জাহাঙ্গীর (৬০), শিবপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নিপুন খান (৪২), শিবপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন (৪৫), রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন ভূঁইয়া (৫৫), পলাশের জিনারদী ইউনিয়ন পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা সোহেল মিয়াসহ ১৯ জন।

বুধবার (২ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম সোহাগ।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসাইন জানান, গত জুলাইয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলায় এক শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় করা মামলায় শিবপুর ও বেলাব উপজেলার আটজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করে পরবর্তী আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জব্বার জানান, নরসিংদী সদর থানার একটি হত্যা মামলায় রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন ভূঁইয়াকে গ্রেফতার করে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম সোহাগ জানান, বিভিন্ন মামলায় জেলায় মোট ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সঞ্জিত সাহা/এমএএইচ/